পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ বানাচ্ছে তুরস্ক

পাকিস্তানের নৌবাহিনীর জন্য যুদ্ধজাহাজ বানানো শুরু করেছে তুরস্ক। রোববার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান একটি অনুষ্ঠানে এ ঘোষণা দেন। খবর ইয়েনি শাফাকের।

অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট বলেন, বিশ্বের যে দশটি দেশ জাহাজ নির্মাণ শিল্পে খুবই উন্নত তার মধ্যে তুরস্ক একটি। ওই অনুষ্ঠানে তুরস্কের নৌবাহিনীর জন্য টিসিজি কিনালিয়াদা নামে একটি জাহাজের উদ্বোধন করা হয়। জাহাজটি এখন থেকে তুর্কি নৌ বাহিনীতে যুক্ত থাকবে।

২০১৮ সালে তুরস্কের সঙ্গে পাকিস্তানি সেনাবাহিনী ৪টি জাহাজ নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়। এরদোগান বলেন, বন্ধুপ্রতিম পাকিস্তানের জন্য যে জাহাজ নির্মাণ শুরু হলো তা থেকে দেশটি উপকৃত হবে।

ভারত অধিকৃত কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে উত্তেজনার দেখা দিলে তুরস্ক সরকার ইসলামাবাদের পক্ষ নেয়। এ ছাড়া জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে কাশ্মীরিদের নির্যাতনের বিষয়টি বিশ্বনেতাদের সামনে উত্থাপন করেন এরদোগান। এরপর পাক প্রধানমন্ত্রী ইমরান খান প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানান। জাতিসংঘে কাশ্মীরের বিষয়টি উত্থাপন করায় তিনি ব্যাপক প্রশংসিত হন। পাকিস্তানি ও কাশ্মীরিরা তাকে ‘আওয়ার ভয়েচ এরদোগান’ নামে হ্যাশ ট্যাগ দিয়ে টুইটারে পোস্ট করতে থাকেন।



চেয়ারম্যান: সৈয়দ ওমর ফারুক

সম্পাদক ও প্রকাশক: ফয়সাল রানা

ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ মতিউর রহমান (মতিন)

নির্বাহী সম্পাদক: মোঃ মেহেদী হাসান রবিন

বার্তা সম্পাদক: সোহেল আলম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

১২ পুরানা পল্টন, এল মল্লিক কমপ্লেক্স, ৭ম তলা ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: +৮৮ ০১৬৭১৩৩৭৯৫২
ই-মেইল: news.mohona24@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com