৬৪ মাস বেতন পান না পৌরসভা কর্মচারীরা

দেশের পৌরসভাগুলোর কর্মকর্তা-কর্মচারীদের দুই থেকে ৬৪ মাসের পর্যন্ত বেতন-ভাতা বকেয়া রয়েছে। অবসর যাওয়া ৯৬৪ জন কর্মকর্তা-কর্মচারীরও বেতন বকেয়া রয়ে গেছে।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. আব্দুল আলিম মোল্লা ও সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম স্বাক্ষরিত এক লিখিত বক্তব্য থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) পৌরসভা মেয়রদের একটি প্রতিনিধি দল পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ করে তাকে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের এই লিখিত বক্তব্যে জানান। তিনি (পরিকল্পনামন্ত্রী) বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলে প্রতিনিধি দলকে জানান।

পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের লিখিত বক্তব্যে বলা হয়, ‘পৌরসভার পর্যাপ্ত নিজস্ব আয় না থাকায় আমাদের দুই থেকে ৬৪ মাস পর্যন্ত বেতন-ভাতা বকেয়া হয়ে গেছে। পিএফ ও গ্রাচুইটি খাতে নিয়মানুযায়ী টাকা জমা না হওয়ায় ২০১৮ সালর ডিসেম্বরের হিসাব অনুযায়ী বকেয়ার পরিমাণ ৬৪২ কোটি ২৫ লাখ টাকা এবং অবসরে যারা গেছেন তাদের বকেয়া ১২০ কোটি টাকা।

সরকারি কর্মচারীদের মতো পেনশন সুবিধা নেই। সেই সঙ্গে প্রয়োজনীয় অর্থের অভাবে এখনও জাতীয় বেতন স্কেল-২০১৫ পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়নি বলেও জানান তারা।

তারা বলেন, ‘৯৬৪ জন কর্মকর্তা/কর্মচারী অবসরে যাওয়ার পরেও তাদের প্রাপ্য দেয়া সম্ভব হয়নি।’

কর্মচারীদের পেনশন সুবিধাসহ বেতন-ভাতা সরকারের রাজস্ব তহবিল থেকে পাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান পৌরসভার মেয়ররা।

এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আপনারা এখানে এসেছেন, খুব ভালো। আপনারা বলেছেন আপনাদের কথা। আমি আপনাদের জন্য কতটুকু করতে পারবো, জানি না। তবে আমি আপনাদের জন্য চেষ্টা করবো। প্রধানমন্ত্রীর কাছে আমি আপনাদের বক্তব্য তুলে ধরবো।’



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com