ভুয়া কাজীর আস্তানা গোয়াইনঘাট

মোহনা সংবাদঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলায় আয়তন ও জনসংখ্যার দিক দিয়ে পশ্চিম জাফলং অন্যতম বৃহৎ একটি ইউনিয়ন। ইউনিয়নের শতাধিক গ্রামে নারী ও পুরুষ মিলে ভোটার সংখ্যা প্রায় ৩৫ হাজার। বিশাল ওই ইউনিয়নের নিকাহ রেজিষ্ট্রার হিসেবে বর্তমানে সরকারিভাবে কোন লোক না থাকায় অতিরিক্ত দায়িত্বে রয়েছেন উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার ফরিদ উদ্দিন।

অপর দিকে পশ্চিম জাফলং ইউনিয়নে সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত নিকাহ রেজিষ্ট্রার না থাকায় এই ইউনিয়নে ৬ জন লোক জালিয়াতির মাধ্যমে ৭ এপ্রিল ২০১৬ ইং থেকে দীর্ঘ ৩ বছর ধরে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে প্রায় ৩০ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে এলাকায় অভিযোগ উঠেছে। এই ইউনিয়নে নিকাহ রেজিস্ট্রার হিসেবে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পার্শ্ববর্তী লেঙ্গুড়া ইউনিয়নের ফরিদ উদ্দিন এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা সাব রেজিস্ট্রার বরাবরে উক্ত ৬জনকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত ও ভূয়া নিকাহ রেজিস্ট্রার হিসেবে রয়েছেন- ছাতারগ্রামের আব্দুল হাসিমের ছেলে মোছন আলী, কালিজুরীর মৃত আব্দুল জলিলের ছেলে ফয়সল আহমদ, লাবু গ্রামের মৃত ছাইদুল্লাহর ছেলে সমছুদ্দিন (খাজুর), হাতির খাল গ্রামের মৃত সমছুদ্দিনের ছেলে নাজিম উদ্দিন ও দেড়িখাই বাগাবন্ধ (মনরতল) গ্রামের মিরজান আলীর ছেলে ফরিদ উদ্দিন। এলাকাবাসী জানান, এই ইউনিয়নে বছরে প্রায় ৫ শতাধিক নিকাহ রেজিষ্ট্রার হয়। এ হারে গত ৩ বছরে নিকাহ রেজিষ্ট্রার বাবদ সরকারি ফি প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ওই ৬ জন প্রতারক। অনুসন্ধানে জানা যায়, ২০০১ সলের ১৭ জুলাই সিনিয়র সহকারী সচিব মোঃ হেলাল চৌধুরী স্বাক্ষরিত ৬২৭ নং স্মারকে- বিচার-৭/২এন-৩৪/৭৭ এর মাধ্যমে গোয়াইনঘাট উপজেলার লাবু গ্রামের মৃত সুনা মিয়ার ছেলে মোঃ সাজিদুর রহমানকে ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের নিকাহ রেজিষ্ট্রার হিসেবে নিয়োগ দেন। অপর দিকে বিচার শাখা-৭ এর সিনিয়র সহকারী সচিব জি,এম, নাজমুছ শাহাদাৎ স্বাক্ষরিত নং বিচার-৭/২এন-০৯/২০১২-১৪৭, তারিখ- ২০১৬ সালের ৭ এপ্রিল মোঃ সাজিদুর রহমানের বিরুদ্ধে আনিত ‘‘শাহজালাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করার অভিযোগ সাব-রেজিস্ট্রার, গোয়াইনঘাট, সিলেট কর্তৃক তদন্তে প্রমাণিত হওয়ায় উহা মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) বিধিমালা ২০০৯ এর বিধি ১১ অনুযায়ী অসদাচরণ হওয়ায় এবং উক্ত অভিযোগে তাকে কারণ দর্শানো হলে জেলা প্রশাসক বরাবর হস্তান্তর করা  হয়।



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com