বাংলাদেশে আসছেন জোলি

অনলাইন ডেস্ক : মোহনা সংবাদ ২৪ ডটকম>

মিয়ানমার সরকারের অমানবিক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে লাখে লাখ রোহিঙ্গারা। তাদের মানবেতর জীবন যাপনের দৃশ্য নাড়া দিয়ে যায় অনুভূতিতে। সহানুভূতি নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে পৃথিবীর নানা প্রান্ত থেকে ছুটে আসছেন বিশ্ব বরেণ্য নেতৃবৃন্দ। সেই মিছিলে রয়েছে অনেক নানা অঙ্গনের তারকারাও। রোহিঙ্গাদের মানবেতর জীবনযাপন দেখতে বাংলাদেশে আসবেন অ্যাঞ্জেলিনা জোলি। মানুষের ওপর নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে বরাবরই সরব জোলি। জাতিসংঘের হয়েও তিনি নানা রকম কর্মকাণ্ডে অংশ নেন। জোলি মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের বিষয়ে কঠোর হয়েছেন। নিজ চোখে এবং সশরীরে নির্যাতিতদের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। আর এ জন্য তিনি বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নিয়েছেন। জোলি তাঁর বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর অভিযান ও সেখানকার সহিংস ঘটনায় প্রাণভয়ে বাংলাদেশে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে, বিশেষ করে নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার চরম নিন্দা জানান। বাংলাদেশের প্রতিনিধিকে তিনি জানান নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে আসার পরিকল্পনা তাঁর রয়েছে এবং জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের সম্মেলনের বক্তব্যেও তিনি সেটি উল্লেখ করবেন। সম্প্রতি কানাডার ভ্যাঙ্কুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক শুভেচ্ছাদূত জোলি। নিজের বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর নিন্দা জানিয়ে সম্মেলনে উপস্থিত বাংলাদেশ প্রতিনিধিকে তিনি সফরের বিষয়ে নিজের ইচ্ছের কথা জানান। প্রশংসাও করেন বাংলাদেশের। তবে বাংলাদেশে আসার সফরসূচির দিনক্ষণ এখনো নিশ্চিত করেননি জোলি।



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com