পশ্চিমবঙ্গে সিবিআই-পুলিশ ধস্তাধস্তি, ধরনা চলছে মমতার

ভারতের পশ্চিমবঙ্গে দেখা দিয়েছে তীব্র সাংবিধানিক সংকট। চিটফান্ড দুর্নীতি নিয়ে জেরা করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কর্মকর্তারা গতকাল রোববার সন্ধ্যায় কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসার সামনে যান। বাড়িতে ঢুকতে তাঁদের বাধা দেয় কলকাতা পুলিশ। প্রকাশ্য রাস্তায় শুরু হয় সিবিআই কর্মকর্তাদের সঙ্গে কলকাতা পুলিশের ধস্তাধস্তি। পরে সিবিআই কর্মকর্তাদের আটক করে নিয়ে যাওয়া হয় কলকাতার শেক্সপিয়র সরণি থানায়।

খবর পেয়েই পুলিশ কমিশনারের বাড়িতে হাজির হন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই তিনি সরাসরি জিহাদ ঘোষণা করেন কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে।

কেন্দ্রীয় সরকারের এই আচরণের বিরুদ্ধে এবং গণতন্ত্র বাঁচানোর দাবিতে তৃণমূল কংগ্রেসের নেতাদের নিয়ে কলকাতার মেট্রো চ্যানেলের সামনে সত্যাগ্রহে বসে পড়েন দলটির প্রধান ও মুখ্যমন্ত্রী মমতা। আর এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে কলকাতা শহরসহ গোটা রাজ্যে। ঘটনার পরই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে রাস্তায় নেমে সড়ক অবরোধ, রেল অবরোধ ও বিক্ষোভ শুরু করেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের কর্মী-সমর্থকরা।

কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে আজ সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করবে তৃণমূল কংগ্রেস। গোটা ঘটনায় পশ্চিমবঙ্গে দেখা দিয়েছে সাংবিধানিক সংকট। যে কথা মেনে নিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমত বন্দ্যোপাধ্যায়ও। এই ঘটনাকে ঘিরে পশ্চিমবঙ্গে রাজ্যপাল বা রাষ্ট্রপতি শাসনের আবহ তৈরি হতে চলেছে বলে রাজনৈতিক মহলের ধারণা। তবে সবাইকে শান্তিপূর্ণ প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন মমতা। তিনি মোদি সরকারের উসকানিতে পা না দিতে অনুরোধ করেছেন।

এই ঘটনায় আজ সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই। পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারও সুপ্রিম কোর্টে যাচ্ছে। রাজ্যের হয়ে আদালতে সওয়াল করবেন কংগ্রেসের মুখপাত্র ও পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত রাজ্যসভার সদস্য ড. অভিষেক মনু সিংভি।



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com