নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহতদের স্মরণে ‘মার্চ ফর লাভ’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ভালোবাসার পদযাত্রা ‘মার্চ ফর লাভ’ পালন করেছে দেশটির জনগণ।

শনিবার সকালে ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদের পার্শ্ববর্তী নর্থ হ্যাগলে পার্কে এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। “দে আর আস অ্যান্ড উই স্ট্যান্ড টুগেদার’ লিখা সম্বলিত ব্যানারে ওই পদযাত্রায় অংশ নেন হাজার হাজার নারী-পুরুষ। অংশ নেয় ক্ষুদে শিশুরাও। এমনকি অনেকে শিশু বাচ্চাকে ট্রলিতে করে নিয়েও যোগ দেন এই ‘মার্চ ফর লাভ’ কর্মসূচিতে।

কর্মসূচিতে অনেকের হাতে ছিল বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ও নিহতদের বাঁধাই করা ছবি। প্ল্যাকার্ডে নিহতদের প্রতি ভালোবাসা প্রকাশ করতে বিভিন্ন প্রতীক ব্যবহার করা হয়। অনেক শিশু ও নারী-পুরুষের হাতে ছিল ফুল ও ফুলের তোড়া।

পদযাত্রাকে ঘিরে ব্যাপক নিরাপত্তাও লক্ষ্য করা গেছে। পদযাত্রার সামনে ও পেছনে ছিল বহু সংখ্যক নিরাপত্তাকর্মী।

উল্লেখ্য, গত ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে মসজিদে ব্রেনটন ট্যারেন্ট নামের এক অস্ট্রেলিয়ান বন্ধুকধারী নির্বিচারে গুলি করে ৫০ মুসল্লিকে হত্যা করে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন আরও ৪২ জন।



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com