নওগাঁর আত্রাইয়ে বাঁশের তৈরি শহীদ মিনারে গ্রামবাসীর ফুলেল শ্রদ্ধা নিবেদন

রোকনুজ্জামান রোকন,নওগাঁ থেকে:

নওগাঁ জেলার আত্রাই উপজেলার মনিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেই শহীদ মিনার।শহীদ মিনার না থাকায় বাঁশ দিয়ে শহীদ মিনার তৈরি করে  ১৯৮৯ সালে স্থাপিত মনিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক,এবং গ্রামবাসি উদযাপন করল ২১ ফেব্রুয়ারী আন্তজাতিক মাতৃভাষা দিবস। গ্রামের প্রবীণ শুরু করে স্কুলের শিক্ষার্থী সহ ছোট ছোট বাচ্চরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

যদিও আমাদের মনে খুবই কষ্ট যে আমাদের গ্রামে মনিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত এবং ইউনিয়নের মধ্যে সবচেয়ে বড় গ্রাম ,তারপরও আমাদের গ্রামে কোন শহীদ মিনার নেই তবুও আমরা আনন্দিত যে আমরা নিজের হাতে বানানো শহীদ মিনারে ফুল দিতে পেরেছি, যদিও বাঁশের তৈরি শহীদ মিনার তবে এটিই হবে গ্রামের প্রথম শহীদ মিনার। এমন ভাবেই জানিয়েছে ‘বন্ধন মনিয়ারী’ সংগঠনের প্রতিষ্ঠাতা এম কে জামান মিশন,রোকনুজ্জামান রোকন ও শিশির মারুফ।

শিশির মারুফ  বলেন এই শহীদ মিনারের দাবি আমরা অনেক দিন ধরে করে যাচ্ছি যদিও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার থাকা জরুরি তবুও নেই ,তাই নিরুপাই হয়ে বাঁশ দিয়েই নির্মান করলাম শহীদ মিনার। এর আগে এভাবে আমাদের গ্রামে কখনোই এভাবে দিবসটি পালন করা হয়নি।

সংগঠনের প্রতিষ্ঠিতা ও সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান রোকন  বলেন ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ভবিষ্যত প্রজন্মের কাছে জানানোর জন্য প্রত্যেক টি স্কুলে একটি শহীদ মিনার স্থাপন অত্যন্ত জরুরি।

সংগঠণের প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক এম কে জামান মিশন বলেন এমন ভাবে চলতে থাকলে আগামি প্রজন্ম ইতিহাস জানা থেকে বিরত থেকে যাবে।তাই দাবি জানাই সরকার যে আমাদের স্কুলে অতি দ্রুত একটি শহীদ মিনার স্থাপন করেন ।

এই বিষয়ে স্থানীয় সরকারের প্রতিনিধি এবং এমপি মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন স্কুল কর্তৃপক্ষ ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন বন্ধনের সকল সদস্য বৃন্দ ।

 



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com