ডব্লিউইউবি’তে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

 

মো. নাইমুল হাসান দূর্জয়ঃ
দেশের খ্যাতনামা বেসরকারি বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ডব্লিউইউবি)’তে ভবিষ্যত উদ্যোক্তাদের জন্য ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ নভেম্বর, ২০১৮) ডব্লিউইউবি’র অডিটোরিয়াম ভবনে বিশ্ববিদ্যালয়টির এন্ট্রাপ্রেনিউরশিপ ক্লাব আয়োজিত ‘পারসিউ ইউর ড্রিম ক্যারিয়ারঃ ডিসকভার দি সিক্রেটস অব এন্ট্রাপ্রেনিউরশিপ’ শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডব্লিউইউবি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নুরুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড স্কুল অব বিজনেস এর প্রোগ্রাম পরিচালক অধ্যাপক এম মকবুল হোসাইন এবং ওয়ার্ল্ড স্কুল অব বিজনেস এর প্রধান ড. সেলিম আহাম্মেদ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ডব্লিউইউবি’র প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুশফিক এম চৌধুরী।

অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘টেক রিপাবলিক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর এইচ এম ফয়েজ মোরশেদ।

এসময় তিনি শিক্ষার্থী ও আগ্রহী সকলের উদ্দেশ্যে কিভাবে একজন সফল উদ্যোক্তা হতে হবে, কী কী পদক্ষেপ নিতে হবে, কিভাবে একটি প্রতিষ্ঠান দাঁড় করাতে হবে সেসব বিষয়ের উপর দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানটি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে আমন্ত্রিত অতিথিগণের আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। অতিথিগণ শিক্ষার্থীদের সঙ্গে তাঁদের জীবনে ঘটে যাওয়া বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন মোটিভেশন দেন। এছাড়া আলোচকগণ শিক্ষার্থীদের বিশ্বমঞ্চে নিজেদের উপস্থাপন, নেতৃত্ব প্রদান ও আগামীর সুন্দর পৃথিবী গড়ার ব্যাপারে উদ্বুদ্ধ করেন।

দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় সাবেকরা তাঁদের বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতি বিজড়িত ঘটনা এবং নিজেদের সফলতার গল্প বলেন।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন ডব্লিউইউবি’র শিক্ষক ও এন্টাপ্রেনিউরশিপ ক্লাবের মডারেটর ঊজ্জল ইয়ামান চৌধুরী, ক্লাবের সভাপতি ফুয়াদ হাসান আবরার, সহ-সাধারন সম্পাদক শাহেদ পারভেজ এবং ক্লাবটির সকল কো-অর্ডিনেটর। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান। সবশেষে ফটোসেশনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

আলোকচিত্রে সেমিনারের নানান মুহূর্তঃ 



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com