অশ্রুতে, শ্রদ্ধায়, ভালোবাসায় সিক্ত বুলবুল

কেন্দ্রীয় শহীদ মিনারে বেলা ১১টায় মরদেহ আসার কথা ছিল সঙ্গীতজ্ঞ, মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের। শহীদ মিনারে প্রিয় শিল্পীর মরদেহ আসার অনেক আগে থেকেই ভিড় জমে যায় শহীদ মিনারে। কেউ ফুল হাতে দাঁড়িয়ে, কেউ অঝোরে কেঁদে চলেছেন। পৌনে ১১টায় বুলবুলের মরদেহ আসলে আড়ালে-আবডালে চোখ মুচ্ছিলেন অনেকে। আবার অনেকে হাউমাউ করে কাঁদতে শুরু করেন।

গার্ড অব অনার শেষে বুলবুলের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারের পাদদেশে রাখা হলে ফুল দিতে শুরু করেন সবাই। ফুল দিতে গিয়ে কেউ-ই যেন চোখের পানি ধরে রাখতে পারছিলেন না।

মরদেহের পাশে দাঁড়িয়ে ছিলেন পরিবারের সদস্যরা। তাদের চোখের পানি যেন শুকাচ্ছিলই না। পরিবারের সদস্যদের বাইরে ঘনিষ্ঠজনদের অবস্থান ছিল। সব ব্যবস্থাপনার পাশাপাশি তারাও যেন বারবার ভেঙে পড়ছিলেন, মুচ্ছিলেন চোখ।

এ সময় সঙ্গীত, চলচ্চিত্র, সংস্কৃতি জগতের পাশাপাশি সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা ও বিদায় জানায়। এ ছাড়াও রাষ্ট্রপতির পক্ষ থেকে তার সহকারী সচিব কাজী ইফতেখারুল, মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ, বাংলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, নজরুল সঙ্গীতশিল্পী পরিষদ, বাংলাদেশ জাসদ, বিভিন্ন গণমাধ্যমসহ অসংখ্য সংগঠন ও ব্যক্তিরা শ্রদ্ধা জানান।

যারা এ সময় শহীদ মিনারে এসেছিলেন, তাদের সবার মুখে যেন একই বুলি, ‘এ ক্ষতি পূরণ হবার নয়।’

শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমের মুখোমুখি হন সঙ্গীতশিল্পী সালমা। কান্না সংবরণ করতে না পেরে একপর্যায়ে সালমা বলেন, ‘আমি কিছু বলতে পারছি না।’ কথা না বলেই বিনয়ের সঙ্গে বিদায় নেন তিনি।

কুমার বিশ্বজিৎ বলেন, ‘সঙ্গীত পরিচালক, গীতিকার হিসেবে কী মানের ছিলেন বুলবুল ভাই, তা ব্যাখ্যা করার প্রয়োজন নেই। আমাদের এই ক্ষতি পূরণ হবে কি না, তা আমি জানি না।’

সামিনা চৌধুরী বলেন, ‘মানুষ হিসেবে তিনি কেমন ছিলেন, তা আমরা সবাই জানি। তিনি আমাদেরকে যা দিয়ে গেছেন, তা আমরা সবাই চর্চা করে যাব।’



চেয়ারম্যান ও প্রধান সম্পাদক : মনির চৌধুরী, সম্পাদক: মো: মোফাজ্জল হোসেন, সহকারী সম্পাদক : মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালকঃ সৈয়দ ওমর ফারুক, নির্বাহী সম্পাদক: ঝরনা চৌধুরী।

সম্পাদকীয় কার্যালয়: ১২ পুরানাপল্টন,(এল মল্লিক কমপ্লেক্স ৬ষ্ট তলা)মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন বার্তা বিভাগ: ০২-৯৫৫৪২৩৭,০১৭৭৯-৫২৫৩৩২,বিজ্ঞাপন:০১৮৪০-৯২২৯০১
বিভাগীয় কার্যালয়ঃ যশোর (তিন খাম্বার মোড়) ধর্মতলা, যশোর। মোবাইল: ০১৭৫৯-৫০০০১৫
Email : news24mohona@gmail.com, editormsangbad@gmail.com
© 2016 allrights reserved to MohonaSangbad24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com